google.com, pub-7743011090496367, DIRECT, f08c47fec0942fa0 আজ থেকে ২০০_বছর পর আমার বাড়িতে, আমার ঘরে যারা বসবাস করবে, যারা আমার জায়গা জমি ভোগ করবে আমি তাদের চিনিনা। - বাংলা ইসলামিক বই -->

আজ থেকে ২০০_বছর পর আমার বাড়িতে, আমার ঘরে যারা বসবাস করবে, যারা আমার জায়গা জমি ভোগ করবে আমি তাদের চিনিনা।


আজ থেকে ২০০_বছর পর আমার বাড়িতে, আমার ঘরে যারা বসবাস করবে, যারা আমার জায়গা জমি ভোগ করবে আমি তাদের চিনিনা। 

তারাও আমাকে চিনবেনা।

কারন তাদের জন্মের অনেক আগেই আমি কবরবাসি হয়ে যাব।

আর ততদিন মুছে যাবে আমার নাম নিশানা। 

কবরটাও নিশ্চিহ্ন হয়ে যাবে।

আমার সন্তানরা যতদিন বেঁচে থাকবে ততদিন তারা হয়ত মনে পড়লে দীর্ঘ নিশ্বাস ফেলবে!


কিন্তু তাদের মৃত্যুর পর তাদের সন্তানরা তাদের যতটুকু মিস করবে আমাকে ততটুকু মিস করবে না।

হয়ত বাবার কবর জিয়ারত করে দোয়া করার সময় দাদার জন্যও একটু করবে।

কিন্তু তার পরের প্রজন্ম আর মনে রাখবেনা।


প্রায় ২০০ বছর আগে মারা গেছে আমার দাদার দাদা।

যিনি আমার পূর্ব পুরুষদের জন্য ঘর বাড়ি, জায়গা জমি রেখে গেছেন। একিই বাড়ি, একিই জায়গা জমি আমরা এখন ভোগ করছি।

কিন্তু উনার কবরটা কোথায় সেটা আমরা জানিনা।

হয়ত আমার দাদার পিতা জানতেন।

কিন্তু দাদার পিতা তো বেঁচে নেই, দাদাও বেঁচে নেই।


তবে সাত পাঁচ করে যে সম্পদের পাহাড় গড়েছেন সেটা কবরে নিয়ে যেতে পারবেননা।

আর যাদের জন্য রেখে যাচ্ছেন তারা ও আপনাকে মনে রাখবেনা এটা নিশ্চিত!


অন্যের সম্পত্তি জবর দখল করে ভাবছেন আপনি জিতে গেছেন?

সুদ, ঘুষ, কমিশন বাণিজ্য করে সম্পদের পাহাড় গড়ে ভাবছেন আপনি জিতে গেছেন?

তাহলে আপনি আস্ত একটা বোকা !

এই শব্দটা ব্যবহার করার জন্য স্যরি!

ক্ষমা করবেন।

আমাদের সময় খুব কম! তাই এই সুদ, ঘুষ ,দুর্নীতি ক্ষমতার অপব্যবহার , সম্পত্তি নিয়ে বিবাদ ইত্যাদি । কোন লাভ নেই ভাইজান ।। সময় থাকা কালীন ভালো হয়ে কবরের খোরাক সংগ্রহ করুন ঐটাই বুদ্ধিমানের কাজ।। আসুন নিজেকে সৎ মানুষ হিসেবে তৈরি করি পরকালের জন্য পূর্ণতা সন্ধয় করি।। ঐটাই আপনার জন্য প্রকৃত সম্পদ।। 

আল্লাহ রাব্বুল আলামীন আমাদের সবাইকে ক্ষমা করে দাও। আমিন.